মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

বিশ্বকাপ উদযাপনে জুতোয় মদ ঢেলে খেলেন ফিঞ্চরা!

আরও পড়ুন

ইতিহাসটা নতুন করে লিখেছে অস্ট্রেলিয়া। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে দলটি। ট্রফি তোলার পরে সাজঘরে বিশেষ উল্লাস করতে দেখা গেলো অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের। ড্রেসিং রুমে দলটির উদযাপনের অনুষঙ্গ হিসেবে ছিল মদ, আর সেটা তারা পান করেছেন নিজেদের জুতোয় নিয়ে!

আইসিসির পক্ষ থেকে টুইটারে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা যায় ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতো খুলে তার মধ্যে বিয়ার ঢাললেন ওয়েড। তারপরে জুতা থেকেই সেই বিয়ার খেলেন। একই কাজ করতে দেখা গেলো মার্কাস স্টোইনিসকেও। ওয়েডের জুতা থেকেই বিয়ার খেলেন তিনি।

অস্ট্রেলিয়াতে এই ধরনের উল্লাস খুব জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতার ইংরেজি থেকে এই নামকরণ)। তারা মনে করে এইভাবে উল্লাস করলে তা সব খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনো মহিলার জুতা থেকে শ্যাম্পেন খেলে তা আরও সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করা হয় অস্ট্রেলিয়ায়।

এর আগে মাঠ ছাড়ার সময়ও অ্যারন ফিঞ্চের দল পেয়েছে রাজকীয় সম্মান। দুবাই স্টেডিয়াম থেকে শিরোপা নিয়ে বেরোবার সময় দলটিকে বিশেষ গান বাজিয়ে বিদায় দেওয়া হয়েছে, যার তালে তালে নাচতেও দেখা গেছে মার্কাস স্টয়নিসকে।

অ্যাশেজের সময় ঘনিয়ে আসছে। নাহয় এমন উদযাপনে আরও কিছুদিন মেতে থাকতে পারতেন অজি খেলোয়াড়রা। তাই অনেক খেলোয়াড়ই অ্যাশেজ সিরিজকে মাথায় রেখে আগেভাগেই ছেড়ে যাবেন দুবাই। বাকিরা থাকবেন সেখানেই। আরও কিছুদিন বুঁদ হবেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ের উন্মাদনায়।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ