মঙ্গলবার, মে ১৭, ২০২২

বিশ্বকাপ: কাতারে ৩ হাজারের বেশি নিরাপত্তাকর্মী পাঠাবে তুরস্ক

আরও পড়ুন

তীব্র দাবদাহের সতর্ক বার্তা ভারতে

এবার টুইটার কিনে নিলেন ইলন মাস্ক

এই বছরের নভেম্বরে শুরু হতে যাওয়া বিশ্বকাপে নিরাপত্তা দিতে কাতারে ৩,২৫০ জন স্পেশাল নিরাপত্তাকর্মী পাঠাবে তুরস্ক। এ উপলক্ষে তাদেরকে বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়লু।

মঙ্গলবার দক্ষিণাঞ্চলীয় রিসোর্ট শহর আন্টালিয়ায় একটি অনুষ্ঠানে বক্তৃতাকালে সোয়লু বলেন, টুর্নামেন্ট চলাকালীন যাদেরকে মোতায়েন করা হবে তাদের মধ্যে রয়েছে ৩ হাজার দাঙ্গা পুলিশ কর্মকর্তা, ১০০ তুর্কি বিশেষ বাহিনী, ৫০টি বোমা সনাক্তকারী কুকুর এবং তাদের অপারেটিংয়ের জন্য ৫০ জন বোমা বিশেষজ্ঞ এবং অন্যান্য কর্মী। খবর আল জাজিরার

তিনি বলেন, আমাদের মোট ৩,২৫০ জন কর্মী বিশ্বকাপের জন্য নভেম্বর এবং ডিসেম্বরে ৪৫ দিনের জন্য কাতারে অস্থায়ীভাবে কাজ করবে। এই ইভেন্টে (যেখানে সারা বিশ্ব থেকে এক মিলিয়নেরও বেশি মানুষ উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে) আমাদের কর্মীরা নিরাপত্তা নিশ্চিত করবে।

সোয়লু যোগ করেছেন যে তুরস্ক ৬৭৭ কাতারি নিরাপত্তা কর্মীকে ৩৮টি বিভিন্ন পেশাগত ক্ষেত্রে প্রশিক্ষিত করেছে। তুরস্ক এবং কাতার সাম্প্রতিক বছরগুলিতে সম্পর্ক জোরদার করেছে। আঙ্কারা অন্যান্য উপসাগরীয় রাষ্ট্রগুলির সাথে তার বিরোধে দোহাকে সমর্থন করেছে।

উভয় পক্ষই প্রায়শই বাণিজ্যিক, সামরিক ও অর্থনৈতিক বিষয়ে সহযোগিতা করেছে। আঙ্কারা কাতারি নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ দিয়েছে এবং গত ১০ বছরে দোহার সাথে স্বাক্ষরিত চুক্তি অনুসারে দেশে সামরিক বাহিনী এবং একটি ঘাঁটি নির্মাণ করেছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ