সোমবার, নভেম্বর ২৯, ২০২১

ভারতে বন্যায় ৮ জনের মৃত্যু, নিখোঁজ ১২

আরও পড়ুন

ভারতের অন্ধ্রপ্রদেশের কাডাপা জেলায় বানের পানিতে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে ১২ জনেরও বেশি। দেশটির তিনটি সরকারি বাস পানিতে ডুবেছে। উদ্ধারকার্য শুরু করেছে পুলিশ।

শনিবার এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য প্রকাশ করা হয়।

ভারতীয় বিমানবাহিনী, এসডিআরএফ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আকস্মিক এ বন্যায় আটকে পড়া ১০ জনকে উদ্ধার করেছে। অন্যদিকে কাদাপা জেলায় এখনও ১২ জন নিখোঁজ রয়েছেন।

এ পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন এবং রাজ্যকে সমস্ত সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

সিএমও এক বিজ্ঞপ্তিতে বলা হয় আগামীকাল বন্যা কবলিত জেলাগুলোর একটি বায়বীয় সমীক্ষা করবেন মুখ্যমন্ত্রী।

স্ফীত নদী-নালাগুলো জেলাগুলোতে বিশাল বন্যার কারণে কিছু জায়গায় রাস্তা কাটা পড়েছে এবং জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। অনেক জায়গায় রাস্তা খালে পরিণত হয়েছে এবং অনেক যানবাহন ভেসে গেছে।

পাহাড়ে আটকে পড়া তীর্থযাত্রীদের জন্য বিনা মূল্যে আবাসন এবং খাবারের ব্যবস্থা করতে তিরুমালা তিরুপতি দেবস্থানমের আধিকারিকদের বলেছেন মুখ্যমন্ত্রী।

কাদাপা জেলার রাজামপেট নির্বাচনী এলাকায় বন্যায় ভেসে গিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে এবং ১২ জন নিখোঁজ রয়েছেন। এদিকে বন্যায় জেলায় মোট আটজন মারা যাওয়ার কথা পিটিআইকে জানিয়েছেন কাদাপা কালেক্টর বিজয়া রামা রাজু।

নিউজ হান্ট/ম

সর্বশেষ