রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

ভিন্ন দুটি দেশের হয়ে অর্ধশতক করার বিশ্বরেকর্ড চ্যাপম্যানের

আরও পড়ুন

বুধবার রাতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি দূর্দান্ত এক ফিফটি হাঁকিয়ে ইতিহাসের পাতায় নিজের নাম লিখে দিয়েছেন মার্ক চ্যাপম্যান৷ ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ভিন্ন দুটি দেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিফটি করার অনন্য কীর্তি গড়েছেন বাঁহাতি এই ব্যাটার।

চ্যাপম্যানের আন্তর্জাতিক অভিষেক হয়েছিলো হংকং এর হয়ে। ২০১৫ সালে আবুধাবিতে ওমানের বিপক্ষে দেশটির হয়ে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অর্ধশতক করেছিলেন তিনি। আর বুধবার নিউজিল্যান্ডের জার্সিতে পেলেন এই ফরম্যাটে আন্তর্জাতিক ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক।

জয়পুরে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ম্যাচের তৃতীয় বলেই উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখান থেকে মার্টিন গাপটিলকে সাথে নিয়ে ইনিংসের হাল ধরেন তিন নম্বরে নামা চ্যাপম্যান। শুরুতে দেখে শুনে খেললেও সময়ের সাথে সাথে ভারতীয় বোলারদের উপর চড়াও হয়ে রানের গতি বাড়ান এ দুজন।

৫০ বল মোকাবিলায় ৬৩ রান করে চ্যাপম্যান। যেখানে রেকর্ড গড়া এই ইনিংসে ৬টি চার এবং ২টি ছক্কা হাঁকিয়েছেন ২৭ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটার।

তবে রেকর্ড গড়া রাতে হারের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চ্যাপম্যান এবং তার দল নিউজিল্যান্ডকে। কিউইদের দেওয়া ১৬৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষদিকে উত্তাপ ছড়ানো ম্যাচে ৫ উইকেট জয় তুলে নেয় ভারত।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ