মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

ভুয়া পাসপোর্টকাণ্ডে ভারতে বাংলাদেশি গ্রেপ্তার

আরও পড়ুন

গত শুক্রবার (১ অক্টোবর) দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড (এটিএস) একজন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে ভুয়া ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে বিদেশ ভ্রমণের অভিযোগ রয়েছে বলে জানায় ভারতীয় মিডিয়া।

ওয়ান ইন্ডিয়ার খবরে বলা হয়, ইরশাদ সাহাবুদ্দিন শেখ (৩৩) বাংলাদেশের নোয়াখালী জেলার বাসিন্দা। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে দিল্লিতে নামার পরই তাকে আটক করা হয়।

এটিএসের ডেপুটি ইনেসপেক্টর জেনারেল (ডিআইজি) শিভদ্বীপ লান্ডি জানান, পাসপোর্ট জালিয়াতি চক্রের সঙ্গে সংশ্লিষ্ট এটি ২২তম গ্রেপ্তারের ঘটনা।

খবরে বলা হয়, একটি তথ্যের ভিত্তিতে এটিএস কর্মকর্তারা তাকে ধরার জন্য দিল্লিতে অপেক্ষা করছিলেন। গতকাল শনিবার (২ অক্টোবর) সকালে তাকে মুম্বাই নেওয়া হয় এবং সেখানে আদালতে হাজির করা হয়। আদালত সাহবুদ্দিনকে ৮ অক্টোবর পর্যন্ত এটিএস হেফাজতে পাঠিয়েছে।

ওয়ান ইন্ডিয়ার খবরে আরও বলা হয়, সাহবুদ্দিন শেখ পশ্চিমবঙ্গ থেকে ভারতীয় শনাক্তকরণ নথি পেয়েছিলেন এবং তারপর মুম্বাই থেকে পাসপোর্ট পেয়েছিলেন। ডিআইজি বলেন, আরও তদন্ত চলছে।

২০২০ সালে এটিএস জালিয়াতি করে প্রাপ্ত নথির ভিত্তিতে পাসপোর্ট তৈরির একটি চক্তের খবর পাওয়ার পর সংস্থাটি সম্প্রতি একই মামলায় চেন্নাই, বেঙ্গালুরু এবং মুম্বাই থেকে জড়িতদের গ্রেপ্তার করেছে। এই মামলায় এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে জানানো হয়।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ