সোমবার, নভেম্বর ২৯, ২০২১

ভোলায় ভেন্যু সংকটের কারণে পরীক্ষার্থীদের টিকা কার্যক্রম বিলম্ব

আরও পড়ুন

ভোলা থেকে আকতারুল ইসলাম আকাশ: ভোলা জেলায় ভেন্যু সংকটের কারণে এইচএসসি ও আলিম পরীক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম বিলম্ব হচ্ছে। আগামী ২৫ নভেম্বরের মধ্যে জেলায় এইচএসসি ও আলিম পরীক্ষার্থীদের ফাইজার ১ম ডোজ টিকা দেওয়া সম্পন্ন করার টার্গেট থাকলেও গতকাল পর্যন্ত অর্ধেক টিকা দেওয়া হয়নি।

এজন্য নির্ধারিত সময়ে টিকাদান কার্যক্রম সম্পন্ন হবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। জেলা শিক্ষা অফিস সূত্র জানান, এবার জেলায় এইচএসসি ও আলিম পরীক্ষার্থী সংখ্যা ১১ হাজার ৯২২ জন । এরমধ্যে এইচএসসি পরীক্ষার্থী রয়েছেন ৯ হাজার ৪২০ ও আলিম পরীক্ষার্থী রয়েছেন ২ হাজার ৫০২ জন।

সোমবার পর্যন্ত জেলার ৫ উপজেলায় ৫ হাজার ৩৫৪ জন শিক্ষার্থীকে এই টিকার আওতায় আনা হয়েছে। এখনো ভোলার দুর্গম উপজেলা বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা ও চরফ্যাশন উপজেলাসহ মোট ৬ হাজার ৫৬৮ জন শিক্ষার্থী এখনো টিকার আওতায় আসেনি।

গত ১৩ নভেম্বর থেকে ভোলা সদরে এইচএসসি ও আলিম পরীক্ষার্থীদের দুটি কেন্দ্রে ফাইজার ১ম ডোজ টিকাদান কার্যক্রম শুরু হয়। এরপর গতকাল সোমবার জেলার লালমোহন ও তজুমদ্দিন উপজেলায় আরও দুটি টিকা কেন্দ্রসহ জেলায় মোট চারটি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

তবে এখন পর্যন্ত জেলার চরফ্যাশন ও মনপুরা উপজেলার কোনো শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়নি। ভোলা জেলা শিক্ষা রিসার্স অফিসার নূরে আলম সিদ্দিকী জানান, ভেন্যু সংকটের কারণে সকল শিক্ষার্থীকে সঠিক সময়ের মধ্যে টিকার আওতায় আনা বিলম্ব হচ্ছে। তবে তারা আশা করছেন নির্ধারিত সময়ের মধ্যে তাঁরা টিকা দেওয়ার কাজ সম্পন্ন করতে পারবেন। তারপরও নির্ধারিত সময়ে যারা টাকা পাবে না তাদেরকে ২৭ ও ২৮ নভেম্বর বিশেষ ব্যবস্থায় টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ