বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

ভ্যাকসিন রাজনীতিতে বিশ্বের সফলতম রাষ্ট্রনায়ক শেখ হাসিনা: তথ্য প্রতিমন্ত্রী

আরও পড়ুন

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, প্রধানমন্ত্রী স্বাস্থ্যবান জাতি গঠণে অতুলনীয় ভূমিকা রাখছেন। ভ্যাকসিন রাজনীতিতে বিশ্বের সফলতম রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

তিনি বলেন, ‘বিনামূল্যে ভ্যাকসিন প্রদান বিশ্ব নজির, এটি সম্ভব হয়েছে একমাত্র বঙ্গবন্ধুর কন্যার জন্যই। বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই সম্ভব হয়েছে জাতির কল্যাণে নিজেকে বিলিয়ে দেয়া।’

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে (১০ অক্টোবর) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, অসম বিশ্বে মানব সম্পদের উন্নয়নের জন্য মানসিক স্বাস্থ্য অপরিহার্য। বর্তমান বিশ্বের জন্য বড় সমস্যা হচ্ছে মানুষিক স্বাস্থ্য । মানুষ ডাক্তারের কাছে যেতে ভয় পায়, ডাক্তারের যেতে হবে এই ভেবেই ভয় পায়। এই ভয় কাটাতে হবে তার জন্য ডাক্তার নার্স ডায়গনস্টিক সেন্টারের মালিকপক্ষ সবাইকেই এগিয়ে আসতে হবে। মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলতে হবে, ভাবতে হবে বুঝতে হবে বুঝাতে হবে বলেন ডা. মুরাদ হাসান।

হেলথ টিভি’র চেয়ারম্যান প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আর্মড ফোর্সেস এর সাবেক কনসালটেন্ট অধ্যাপক ডা. মেজর জেনারেল (অব.) মো. আব্দুল আলী মিয়া, মানস এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আজিজুল ইসলাম, অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, অধ্যাপক ডা. মামুন আল মাহতাব, অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী ও মোহাম্মদ হানিফ।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ