বুধবার, ডিসেম্বর ১, ২০২১

মহারণ রোববার: কোহলিদের হুঙ্কার বাবর আজমের

আরও পড়ুন

সংযুক্ত আরব আমিরতে ভারত-পাকিস্তান মহারণ রোববার। ম্যাচ ঘিরে উত্তাপ ছড়াতে শুরু করেছে। ম্যাচের আগেই বড়সড় মন্তব্য পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। ভারতের বিপক্ষে এবার পাকিস্তান জিতবেই বলে হুঙ্কার দিয়েছেন বাবর আজম।

টি-২০ ক্রিকেট হোক কিংবা ওয়ানডে ক্রিকেট- বিশ্বকাপের দুই ফরম্যাটেই এখনও পর্যন্ত অপরাজিত ভারত। সাতবারের সাক্ষাতে সাতবারই জিতেছে টিম ইন্ডিয়া। শেষবার ২০১৯ সালের জুন মাসে ৫০ ওভারের বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দেশ। ওই ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৮৯ রানে জিতেছিল ভারত।

টি২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতকে হারাতে না পারলেও এবার পাকিস্তানের কাছে সেই সুযোগ রয়েছে বলেই মনে করছেন বাবর। টি২০ বিশ্বকাপে এখনও অবধি পাঁচ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। এক বারও জিততে পারেনি পাকিস্তান। তবে সেই অতীত নিয়ে ভাবছেন না তিনি।

বাবর বলেন, ‘বড় প্রতিযোগিতায় সব থেকে বেশি জরুরি হচ্ছে বিশ্বাস। দল হিসেবে আমারা যথেষ্ট আত্মবিশ্বাসী। অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে রাজি নই। রোববার বিরাটদের আমরা হারাবই।’

তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেটার এবং দলের উপর বাড়তি চাপ রয়েছে। ক্রিকেটের উপর নজর দিতে চাই আমরা। শুধু ক্রিকেট নিয়েই ভাবতে চাই এখন। ভাল ক্রিকেট খেলতে চাই।’

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ