সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

মালিঙ্গাকে ছাড়িয়ে সাকিবের বিশ্বরেকর্ড

আরও পড়ুন

স্কটল্যান্ডের দুই তারকা ক্রিকেটার রিচি বিরিংটন ও মাইকেল লিস্কের উইকেট শিকারের মধ্য দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব আল হাসান। এই উইকেটের সঙ্গেই রেকর্ড বইয়ে নাম উঠে গেছে বাংলাদেশের তারকার। শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে তিনিই এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারী বোলার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এতদিন ৮৪ ম্যাচে ১০৭ উইকেট শিকার করে শীর্ষে ছিলেন শ্রীলংকার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। ৮৯টি টি-টোয়েন্টিতে সাকিবের উইকেট এখন ১০৮টি।

ম্যাচের একাদশ ওভারে সাকিবের বল ছক্কা মারতে গিয়েছিলেন বেরিংটন। স্কটল্যান্ডের সেরা ব্যাটার পার করতে পারেননি বাউন্ডারি। লাইনে দাঁড়িয়ে লাফিয়ে দারুণ দক্ষতায় তার ক্যাচ হাতে জমান আফিফ হোসেন। এক বল মাঝে রেখে লিস্কও যান একই চেষ্টায়। এবার ক্যাচ হাতে জমান লিটন দাস। রেকর্ড হয়ে যায় সাকিবের।

টি-টোয়েন্টিতে উইকেট নেওয়ায় মালিঙ্গা- সাকিবের ঠিক পেছনেই আছেন নিউজিল্যান্ডের টিম সাউদি। ৮৩ ম্যাচে ৯৯টি উইকেট ৩২ বছর বয়সী এ পেসারের। পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি ৯৮ উইকেট নিয়ে চারে থাকলেও তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসরে গেছেন।

পাঁচে থাকা রশিদ খানের সুযোগ এদের সবাইকেই ছাড়িয়ে যাওয়া। আফগানিস্তানের এই লেগ স্পিনারের বয়স বিবেচনায় পড়ে আছে বড় ক্যারিয়ার। ৫১ ম্যাচেই তিনি এরমধ্যে নিয়ে নিয়েছেন ৯৫ উইকেট।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ