সোমবার, নভেম্বর ২৯, ২০২১

মুশফিক-লিটন নেই, বিশ্বকাপ দল থেকে ৬ পরিবর্তন

আরও পড়ুন

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দলে বড় পরিবর্তন এসেছে। দলে নেই মুশফিকুর রহিম। তার সঙ্গে থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার ও লিটন। এর বাইরেও সবশেষ বিশ্বকাপ থেকে আরও তিনজনকে বাইরে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

চোটের কারণে নেই সাকিব আল হাসান। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। এছাড়া দলে ডাকা হয়েছে সাইফ হাসান, ইয়াসির আলী, শহিদুল ইসলামকেও।

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) দল ঘোষণার সময় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, টেস্টের কথা বিবেচনা করে মুশফিককে রাখা হয়নি।

তিনি বলেন, সামনে ৪টা টেস্ট ম্যাচ আছে সে কথা বিবেচনা করেই মুশফিককে টি-টোয়েন্টিতে রাখা হয়নি। এছাড়াও বাদ পড়েছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা মোহাম্মদ সাইফুদ্দিন ও রুবেল হোসেন।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ১৯ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। পরের দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২০ ও ২২ নভেম্বর। সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

টি-টোয়েন্টি শেষে দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ দল:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহীদুল ইসলাম ও আকবর আলী।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ