রবিবার, নভেম্বর ২৮, ২০২১

মেলবোর্ন রেনেগেডসের অধিনায়কত্ব ছাড়লেন ফিঞ্চ

আরও পড়ুন

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের দল মেলবোর্ন রেনেগেডসের অধিনায়কত্ব ছেড়ে দিলেন জাতীয় দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার জায়গায় দায়িত্ব সামলাবেন নিক ম্যাডিনসন। মূলত আন্তর্জাতিক সূচির ব্যস্ততার কারণে অধিনায়কত্ব ছাড়লেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ফিঞ্চ।

কিছুদিন আগে মেলবোর্ন স্টারস থেকে মেলবোর্ন রেনেগেডসে নাম লিখিয়েছেন ম্যাডিনসন। এর আগে তিনি খেলেছেন সিডনি সিক্সারসের হয়েও। এ দুইটি দলেই অধিনায়কত্ব করেছেন ম্যাডিনসন। এবার তৃতীয় দল হিসেবে রেনেগেডসেও নেতৃত্ব দেবেন তিনি।

সদ্য বিদায়ী অধিনায়ক ফিঞ্চ ২০১২-১৩ মৌসুম থেকে রেনেগেডসের অধিনায়ক ছিলেন। তার অধীনে ২০১৮-১৯ মৌসুমের বিগ ব্যাশে চ্যাম্পিয়ন হয়েছিল রেনেগেডস।

দলের নতুন কোচ ডেভিড সাকেরের সঙ্গে আলোচনার পর অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ফিঞ্চ। বৃহস্পতিবার এ সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেছেন, ‘অধিনায়কত্ব একটি বড় দায়িত্ব এবং চাপ। এর ফলে নিজের খেলার দিকেও তেমন মনোযোগ দেওয়া যায় না।’

ফিঞ্চ আরও বলেন, ‘রেনেগেডস এবার বিগ ব্যাশে খুবই তরুণ একটি দল গড়েছে। আমি মনে করি একজন সাধারণ খেলোয়াড় হিসেবে তরুণদের সঙ্গে আরও কাছ থেকে কাজ করতে পারবো।’

আগামী ৭ ডিসেম্বর মেলবোর্নের মার্ভেল স্টেডিয়ামে হবে আসন্ন বিগ ব্যাশে রেনেগেডসের প্রথম ম্যাচ।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ