বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

মেসেজ ডিলিটের সময়সীমা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ

আরও পড়ুন

আমাজনে চাকরি পেলেন জাবির ফারুক

গুগলকে পেছনে ফেলে শীর্ষে টিকটক

মেসেজিং অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। নতুন নতুন ফিচার এনে কিংবা চালু ফিচারগুলোকে বদলে সব সময়ই ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপকে আরও আকর্ষণীয় করে তুলছে সংস্থা। এবার জানা গেল, খুব শিগগিরি ‘ডিলিট মেসেজ ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়াতে চলেছে তারা।

কোনো মেসেজ পাঠালে তা ‘সিন’ হওয়ার পরে মুছে দিতে চাইলে এখন সর্বোচ্চ সময় পাওয়া যায় ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড। জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই এই নিয়ে চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অবশেষে সেই সময়সীমা বাড়িয়ে একেবারে এক সপ্তাহ করার ব্যাপারে পদক্ষেপ করা হচ্ছে।

ওয়েবেটাইনফোর তরফে জানানো হয়েছে, পরবর্তী আপডেটে মেসেজ মুছে ফেলার জন্য ৭ দিন ৮ মিনিটকে সর্বোচ্চ সীমা হিসেবে ধরা হবে। অর্থাৎ আগের থেকে অনেক বেশি সময় পাবেন ইউজাররা। তবে এর আগে শোনা গিয়েছিল মেসেজ ডিলিট করার ক্ষেত্রে কোনো বাঁধাধরা সময়সীমা রাখবে না হোয়াটসঅ্যাপ। সপ্তাহ, মাস, বছর পেরিয়েও পুরনো মেসেজ ডিলিট করা যাবে। তবে শেষ পর্যন্ত তেমন অপশন না রেখে বর্তমান সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তই নিতে চলেছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। যদিও এখনও এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি তারা। তবে সম্ভবত শিগগিরি এ ব্যাপারে কোনও ঘোষণা করতে পারে হোয়াটসঅ্যাপ।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ

শাবিপ্রবি: ২০ ঘণ্টা ছাড়িয়ে গেছে ২৪ শিক্ষার্থীর অনশন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের