শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

মোংলায় ৩৭ মন্ডপে হবে দুর্গোৎসব

আরও পড়ুন

মোংলা (বন্দর) থেকে সোহেল মাহমুদ শ্রাবন: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় পূজা। করোনার তাণ্ডবে গত বছর দুর্গোৎসবের আনন্দ অনেকটাই ফিকে ছিল। তাছাড়া মল/মলিন মাসের কারণে মহালয়া অনুষ্ঠিত হওয়ার মাসখানেক পর শুরু হয় দুর্গোৎসব। শারদোৎসবের চিরচেনা দৃশ্য ছিল অনুপস্থিত। করোনা পুরোপুরি নির্মূল না হলেও এ বছর অনেকটাই নিয়ন্ত্রণে। তাই এবার আনন্দ উপভোগের সুযোগটা কিছুতেই হাতছাড়া করতে রাজি নন উৎসব প্রিয় বাঙালি।

বাগেরহাট জেলার মোংলা উপজেলার ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নে এবার ব্যাপক উৎসাহ উদ্দীপনা, উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে ৬ অক্টোবর মহালয়ার মধ্যে দিয়ে দূর্গাপুজার শুভ সূচনা শুরু হয়েছে। ১১ অক্টোবর উপজেলায় ৩৭টি দুর্গা মণ্ডপে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে পূজা শুরু হবে এবং শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্যবিধি মেনে শুভ বিজয়া দশমীর মধ্যে দিয়ে এ উৎসবের পরিসমাপ্তি ঘটবে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বাগেরহাটের মোংলার দুর্গাপূজা উৎসব কমিটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ’র মোংলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত বুড়িরডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস বলেন, সুষ্ঠ ও সুন্দর ভাবে পূজা উদযাপন করার লক্ষ্যে প্রতিটি মন্ডপ পরিচালনা কমিটিকে দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনী সক্রিয় ভূমিকায় মাঠে কাজ করবে বলে আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, করোনাকালীন সময়ে সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় উৎসব পালন করতে পারেন, সে লক্ষ্যে প্রতিটি পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশের পাশাপাশি আনসার ভিডিপির সকল সদস্য সার্বক্ষণিক নিজ নিজ দায়িত্ব পালন করবেন। তবে করোনাকালে সব আয়োজন অনুষ্ঠিত হবে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ