সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

যুক্তরাজ্যে হাসপাতালের বাইরে গাড়িতে বিস্ফোরণে নিহত ১, আটক ৩

আরও পড়ুন

যুক্তরাজ্যের উত্তরাঞ্চলীয় শহর লিভারপুলে একটি হাসপাতালের বাইরে গাড়িতে বিস্ফোরণের ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ওই গাড়ির চালক। ঘটনার পর সন্ত্রাস আইনে তিনজনকে আটক করেছে লিভারপুল পুলিশ।

গতকাল রোববার (১৪ নভেম্বর) হতাহতের এ ঘটনা ঘটে বলে আজ সোমবার (১৫ নভেম্বর) জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, লিভারপুলে নারীদের হাসপাতালের বাইরে যে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তাতে দুজন হতাহত হয়েছেন। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। তার পরিচয় জানা যায়নি। যিনি আহত হয়েছেন তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কাউন্টার টেরোরিজম পুলিশ নর্থ ওয়েস্টের গোয়েন্দারা জানিয়েছেন, শহরের কেনসিংটন এলাকা থেকে তিন ব্যক্তিকে আটক করা হয়েছে। যুক্তরাজ্য পুলিশ এক বিবৃতিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, ২৯, ২৬ এবং ২১ বছর বয়সী তিনজনকে গাড়িতে বিস্ফোরণের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে।

বিস্ফোরণের কারণ অনুসন্ধানে মার্সিসাইড পুলিশের সঙ্গে কাজ করছেন কাউন্টার টেরোরিজম পুলিশ নর্থ ওয়েস্টের গোয়েন্দারা। নিরাপত্তা পরিষেবা এমআই-১৫ তাদের সাহায্য করছে।

বিস্ফোরণের ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ঘটনার ব্যাপারে সব ধরনের খোঁজ-খবর রাখা হচ্ছে বলে জানিয়েছে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ