সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

রাজবাড়ীতে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নিহত লতিফের স্ত্রী শেফালী

আরও পড়ুন

রাজবাড়ী থেকে কাজী তানভীর মাহমুদ: সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়া রাজবাড়ীর সদর উপজেলার বানিবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়ার স্ত্রী শেফালী আক্তারকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

মঙ্গলবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছিলেন আব্দুল লতিফ। গত ১১ নভেম্বর (বৃহস্পতিবার) দিবাগত রাতে নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে বাড়ি ফেরার পথে তাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। জনপ্রিয়তা ও দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি এগিয়ে ছিলেন। তার মৃত্যুর পর মানবিক বিষয়টি বিবেচনা করে আমরা দলীয় মনোনয়নের বিষয়টি কেন্দ্রে পাঠাই। মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীসহ মনোনয়ন বোর্ড আব্দুল লতিফের স্ত্রীকে মনোনয়ন দিয়েছে।

মনোনয়ন পাওয়ার পর শেফালী আক্তার বলেন, দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি আমি শুনেছি। আমার স্বামী বেঁচে থাকলে মনোনয়ন তিনিই পেতেন। তিনি এ এলাকার জনপ্রিয় ব্যক্তি ছিলেন। তার জনপ্রিয়তার কারণেই তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্বামীর মৃত্যুতে আমি এখনো শোকাহত। তবে আমার স্বামীর কিছু স্বপ্ন ছিল এই ইউনিয়ন নিয়ে, এই ইউনিয়নের মানুষের নিয়ে। চেয়ারম্যান নির্বাচিত হলে স্বামীর স্বপ্ন পূরণে কাজ করে যাব।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেন, আমাদের বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা বাচ্চু দলীয় চেয়ারম্যান ছিলেন। এবার তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে নিশ্চিত করেছিলেন। সেক্ষেত্রে দলীয় মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে লতিফ এগিয়ে ছিলেন। তার ব্যাপক জনপ্রিয়তা ছিল। তাকে গুলি হত্যা করার পর আমরা মানবিক দিক বিবেচনা করে তার স্ত্রীর নাম কেন্দ্রে পাঠিয়েছিলাম। লতিফের স্ত্রীর দলীয় মনোনয়ন প্রমাণ করে দলীয় সভানেত্রী তৃণমূলের খোঁজ রেখেই শেফালীকে দলীয় মনোনয়ন দিয়েছেন।

আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপে রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর। মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর এবং প্রত্যাহার ৬ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ