রবিবার, অক্টোবর ১৭, ২০২১

‘রাসেলের অভাব সহজেই পূরণ করে দিচ্ছে সাকিব’

আরও পড়ুন

ইনজুরির কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে শেষ চারটি ম্যাচ খেলতে পারেননি ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তার জায়গায় প্রথম দুই ম্যাচে টিম সেইফার্ট ও টিম সাউদিকে খেলায় কলকাতা। কিন্তু টিম সাউদি ও টিম সেইফার্টকে দুই ম্যাচ খেলানোর পর সুবিধা করতে না পেরে বাংলাদেশি অলরাউন্ডারকে নেয় দুইবারের আইপিএল চ্যাম্পিয়নরা। রাসেলের স্থলাভিষিক্ত হিসেবে সাকিবকে নিয়ে ভালোই হয়েছে, তা অকপটে স্বীকার করলেন কলকাতা অধিনায়ক এউইন মর্গ্যান।

শেষ দুই ম্যাচে রাসেলের জায়গায় আরেক অলরাউন্ডার সাকিব আল হাসানকে নামিয়ে সফল হয়েছে কলকাতা। দুই ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন সাকিব। প্রথমে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে চার ওভারে মাত্র ২০ খরচায় নিয়েছেন ১ উইকেট। আর বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে এক ওভারে মাত্র ১ রান দিয়ে নিয়েছেন প্রথম উইকেটটি।

রাজস্থানের বিপক্ষে ম্যাচ শেষে কলকাতা অধিনায়ক ইয়ন মরগ্যান অকপটে স্বীকার করেছেন, সাকিব থাকায় খুব সহজেই আন্দ্রে রাসেলের অভাবটা পূরণ করতে পারছে কলকাতা।

ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মরগ্যান বলেছেন, ‘শেষ দুই ম্যাচে দলে এসে সাকিব যেভাবে পারফর্ম করেছে, আমাদের জন্য রাসেলের অভাব পূরণ করা সহজ হয়ে গেছে। সাকিব অনস্বীকার্য অবদান রেখেছে দুই ম্যাচেই। আমরা রাসেলের জন্য একেক দিন ধরে এগুচ্ছি। সে নিজেও কঠোর পরিশ্রম করে যাচ্ছে।’

বৃহস্পতিবার রাতে রাজস্থানকে ৮৬ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে-অফের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে কলকাতা। আজ শেষ ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে মুম্বাইকে জিততে হবে ১৭১ বা তার বেশি রানের ব্যবধানে। আর পরে ব্যাটিং করলে কোনো সুযোগই নেই মুম্বাইর সামনে।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ