বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

রাসেল তান্ডবে আবুধাবি টি-টেনের চ্যাম্পিয়ন ডেকান

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

টানা দ্বিতীয় জয় মেয়েদের

আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসরের শিরোপা জিতলো ডেকান গ্ল্যাডিয়েটর্স। শনিবার রাতে ফাইনালে দিল্লী বুলসকে ৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টটির চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে তারা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে টসে জিতে ডেকান গ্ল্যাডিয়েটর্সকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন দিল্লীর অধিনায়ক ডিজে ব্রাভো। কিন্তু টসে হেরে উল্টো শাপেবর হয় ডেকানের জন্য। কেননা শুরু থেকেই দিল্লীর বোলারদের শাসন করে ঝড়ো গতিতে স্কোরবোর্ডে রান তুলতে থাকেন দুই ওপেনার টম কোহলার ক্যাডমোর এবং আন্দ্রে রাসেল।

ফাইনালে প্রতিপক্ষের একটি উইকেটও নিতে পারেনি দিল্লী বোলাররা। উল্টো পুরো ইনিংস জুড়েই দিল্লী বোলারদের নাভিশ্বাস তুলে বিনা উইকেটে নির্ধারিত ১০ ওভারে ১৫৯ রানের বিশাল সংগ্রহ দাড় করায় ডেকান গ্ল্যাডিয়েটর্স।

যেখানে মাত্র ৩২ বলে ৯০* রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ম্যাচসেরা এই ইনিংসে ৯টি চারের পাশাপাশি ৭টি ছক্কা হাঁকিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। অন্যদিকে অপরপ্রান্তে ৯ চার এবং ৭ ছক্কায় ২৮ বলে ৫৯* রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার কোহলার ক্যাডমোর।

বিশাল টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দিল্লী বুলস। একপ্রান্তে চন্দরপল হেমরাজ ছাড়া সেভাবে আর কেউ দাড়াতে না পারলে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল হারার তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় দিল্লীর।

হেমরাজের ২০ বলে ৪২ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমেছে দিল্লীর ইনিংস। ডেকানের হয়ে টাইমাল মিলস, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অডিন স্মিথ প্রত্যেকেই ২টি করে উইকেট নিয়েছেন। অপর উইকেটটি শিকার করেছেন ম্যাচসেরা আন্দ্রে রাসেল।

সংক্ষিপ্ত স্কোরঃ
ডেকান গ্ল্যাডিয়েটর্স: ১৫৯/০ (১০ ওভার);
রাসেল ৯০*, কোহলার-ক্যাডমোর ৫৯*;
ফারুকি ২৫/০

দিল্লী বুলস: ১০৩/৭ (১০ ওভার);
হেমরাজ ৪২, আদিল ১৫*;
মিলস ২/৪, হাসারাঙ্গা ২/২০

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড