সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

রিজওয়ানকে ছাড়াই প্রথম দিনের অনুশীলনে পাকিস্তান

আরও পড়ুন

দুইদিন আগে ঢাকায় আসলেও পাকিস্তান দল অনুশীলন করতে আজই প্রথম মিরপুরে পা রেখেছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজকে সামনে রেখে সকাল সাড়ে ১০টায় মিরপুরের একাডেমি মাঠে প্রথম দিনের অনুশীলন শুরু করেন পাকিস্তানি ক্রিকেটাররা। তবে এদিন দলের সঙ্গে দেখা যায়নি কিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে।

অনুশীলনের শুরুতে ওয়ার্মআপে নেমে পড়েন হাসান আলী-শাহিন আফ্রিদিরা। এরপর ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে ফিল্ডিং অনুশীলন করেন। চলে লং ফিল্ডিংও। এ বিভাগে আলাদা নজর দেওয়ার কারণ সেমিফাইনালে হাসান আলীর ক্যাচ মিসটাই দলটাকে ছিটকে দিয়েছিল। এখন মিরপুরে এমন ভুল করতে চান না তারা। তাইতো ফিল্ডিং অনুশীলনে হাসান আলীদের বেশ সিরিয়াস দেখা যায়।

সবশেষে একাডেমির বামপাশের দুই উইকেটে ব্যাটিং-বোলিং অনুশীলন করে পাকিস্তান। একাডেমির সেন্টার উইকেটে চলে দুই স্পিনারের বোলিং। সেটা তদারক করেন প্রধান কোচ সাকলাইন মোস্তাক।

আজ সোমবারের অনুশীলনে ছিলেন না মোহাম্মদ রিজওয়ান সহ আরো দুই ক্রিকেটার। উইকেটকিপার ব্যাটার রিজওয়ানকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার ভীষণ অসুস্থতার খবর সবারই জানা। সে কারণেই হয়তো তাকে নিয়ে সতর্ক সফরকারীরা। এছাড়া অধিনায়ক বাবর আজম ও সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক মঙ্গলবার ঢাকায় পৌঁছাবেন। পাকিস্তানের মিডিয়া বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আগামী ১৯ নভেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। তার আগে চার দিন অনুশীলনের সুযোগ পাচ্ছে পাকিস্তান। আজকের মতো মঙ্গলবারও সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত মিরপুরের একাডেমিতে সফরকারীরা অনুশীলন করবে। ১৭ নভেম্বর পৌনে ২টা থেকে পৌনে ৫টা পর্যন্তও অনুশীলনের সিডিউল রয়েছে। আর প্রথম ম্যাচের আগের দিন বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শেরেবাংলা স্টেডিয়ামের ফ্লাডলাইটে সর্বশেষ অনুশীলনের সুযোগটি তারা পাবে।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্টও খেলবে পাকিস্তান। শুরুটা হবে কুড়ি ওভারের লড়াই দিয়ে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি যথাক্রমে ১৯, ২০ ও ২২ নভেম্বর। এরপর ২৬ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ৪ ডিসেম্বর শেষ টেস্ট ঢাকায়।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ