সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র: নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করার সুপারিশ

আরও পড়ুন

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের নিরাপত্তা নিশ্চিতসহ এর অন্তর্ভুক্ত সব কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত করার সুপারিশ করেছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হকের নেতৃত্বে কমিটির সদস্যগণ আজ শনিবার (১৩ নভেম্বর) পাবনা জেলার ঈশ্বরদীস্থ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প সরেজমিনে পরিদর্শনকালে এ সুপারিশ করেন।

কমিটির সদস্য মো. হাবিবে মিল্লাত, মো. শফিকুল আজম খাঁন, মো. মোজাফ্ফর হোসেন, মো. আক্তারুজ্জামান, শিরীন আহমেদ এবং হাবিবা রহমান খান পরিদর্শনে অংশগ্রহণ করেন।

কমিটি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প কার্যক্রমের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং করোনাকালীন সময়েও প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে নেয়ার জন্য প্রকল্পে নিয়োজিত দেশি-বিদেশী সকলকে ধন্যবাদ জানান। তবে বিদ্যুৎ সঞ্চালনের জন্য পাওয়ার গ্রীড কোম্পানীর নির্মিতব্য গ্রীড সংযোগ দ্রুত সম্পাদনের জন্য পাওয়ার গ্রীড কোম্পানী বাংলাদেশকে প্রকল্প পরিচালকের মাধ্যমে অনুরোধ জানান। পরিদর্শনকালে কমিটি প্রকল্পের যথাযথ নিরাপত্তা নিশ্চিতকরণ এবং উক্ত প্রকল্পের অন্তর্ভুক্ত সকল কাজ নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য সুপারিশ করে।

বাসসের খবরে বলা হয়, পরিদর্শনের পূর্বে প্রকল্প কার্যালয়ে প্রকল্প কর্মকর্তাগণ স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যগণের কাছে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কাজ সম্পর্কে ব্রিফিং করেন এবং সংসদীয় কমিটির সদস্যগণের বিভিন্ন জিজ্ঞাসার উত্তর দেন ও মত বিনিময় করেন।

মত বিনিময়কালে কমিটির সদস্যগণ প্রধানমন্ত্রীর দূরদর্শী সিদ্ধান্তের জন্য তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ প্রকল্পের সফল সূচনার মাধ্যমে দেশ এবং জনগণ বহুলভাবে উপকৃত হওয়ার পাশাপাশি উন্নয়নের পথে যুগান্তকারী পদক্ষেপ রাখবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালকসহ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণ পরিদর্শনে অংশগ্রহণ করেন।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ