সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

রেজা-নুরের রাজনৈতিক দল ঘোষণা মঙ্গলবার

আরও পড়ুন

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দল নিয়ে বেশ কিছুদিন ধরে রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা। কবে যাত্রা শুরু করবে নতুন এই রাজনৈতিক দল, কারা থাকবেন নুরুর দলে, কী হবে তাদের লক্ষ্য-উদ্দেশ্য ও মূলনীতি, আগেভাগে বিষয়গুলো পরিষ্কার না করলেও ইতিমধ্যে সবকিছুই প্রকাশ্যে চলে এসেছে। ‘বাংলাদেশ গণঅধিকার পরিষদ’ নামের নতুন এই দলের আনুষ্ঠানিক ঘোষণা আসছে মঙ্গলবার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্য নিয়ে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে নতুন এই দলের আত্মপ্রকাশ হবে। তবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের বদলে রাজধানীর পল্টনের জামান টাওয়ারে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের ঘোষণা আসবে।

সংবাদমাধ্যমকে নুর বলেছেন, মঙ্গলবার বেলা ১১টায় আমাদের পল্টন অফিসে নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত মাসে ( সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর জানিয়েছিলেন সেপ্টেম্বর মাসের শেষে নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন।

সে সময় সাক্ষাতকারে তিনি আরও বলেছিলেন, গত মার্চ মাসে আমাদের রাজনৈতিক দল ঘোষণার পরিকল্পনা ছিল। কিন্তু মোদিবিরোধী আন্দোলন এবং আমাদের বেশকিছু সহযোদ্ধাকে গ্রেফতারের কারণে আমরা একটি প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। এখন রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য যেসব কাজ আছে সেগুলো গুছিয়ে নিচ্ছি।

নুর বলেছিলেন, আমরা ইতোমধ্যে ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবকদের নিয়ে যুব অধিকার পরিষদ, শ্রমিকদের নিয়ে শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসীদের নিয়ে প্রবাসী অধিকার পরিষদ এবং সর্বশেষ পেশাজীবীদের নিয়ে পেশাজীবী অধিকার পরিষদ গঠন করেছি। এছাড়া নারী অধিকার পরিষদ নামে আরেকটা অঙ্গ-সংগঠন গঠনের প্রক্রিয়া চলছে।

সর্বশেষ