সোমবার, অক্টোবর ১৮, ২০২১

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

আরও পড়ুন

আজ (মঙ্গলবার) ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের এ’ গ্রুপের ম্যাচে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারিয়েছে পর্তুগাল। শুরুতেই দুই পেনাল্টি গোলে পর্তুগালকে এগিয়ে দেন রোনালদো। বিরতির আগে ব্যবধান বাড়ান ব্রুনো ফার্নান্দেজ। দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পায় পর্তুগাল। পালহিনহা গোল করার পর শেষ দিকে নিজের হ্যাট্রিক পূরণ করেন রোনালদো।

ম্যাচের অষ্টম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল। সেবাস্তিন থিল স্বাগতিকদের বের্নার্দো সিলভাকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল দলটি।

দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস।

আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো। কিন্তু তিনি শট নেওয়ার আগেই পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় গোল দেননি রেফারি। আবারও শট নেন রোনালদো। ঠিক দিকেই ঝাঁপ দেন মরিস, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি।

১৭তম মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে পর্তুগালের রক্ষণের পরীক্ষা নেয় লুক্সেমবার্গ। কিন্তু, কিছুতেই রবিন দিয়াজদের ফাঁকি দিতে পারেনি সফরকারীরা। উলটো ম্যাচের ৬২তম মিনিটে গোল খেয়ে বসে দলটি। ব্রুনো ফার্নান্দেজের কর্নার থেকে পাওয়া বল হেডে গোল করেন পালহিনহো।

৪-০ গোলে এগিয়ে থাকলে পর্তুগালের অতৃপ্তি ছিল রোনালদোর হ্যাট্রিক না পাওয়া। মাঝে পর্তুগিজ মহাতারকার দুর্দান্ত এক বাইসাইকেল কিক ফিরিয়ে দেন লুক্সেমবার্গ গোলরক্ষক। তবে শেষ দিকে আর রক্ষা হয়নি সফরকারীদের। ম্যাচের ৮৭তম মিনিটে রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে ষোলকলা পূর্ণ করেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল। ক্যারিয়ারের ৫৮তম হ্যাটট্রিক, পর্তুগালের জার্সিতে ১০ম, ক্যারিয়ারের ৭৯৪তম গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ