শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা জোরদার করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

আরও পড়ুন

ভাষানচরসহ কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। প্রয়োজনে অস্ত্র ব্যবহার করা হবে। আজ বুধবার (৬ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রনালয়ে গণমাধ্যকর্মীদের সাথে মতবিনিময়ে এসব কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন,’রোহিঙ্গারা যারা আছেন তাদেরকে আমরা পুরোপুরি প্রটেকশন দিচ্ছি। আমাদের প্রটেকশনের পরিমাণ আরও বেড়েছে। এই বর্ডারগুলোতে আমরা নিরাপত্তা আরও জোরদার করবো। যদি এ ধরণের দুর্ঘটনা হয়, আমরা নিশ্চয় বসে থাকবো না। প্রয়োজনে যা যা দরকার সবই আমরা করবো।’

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় স্বর্ণদ্বীপে আটকা পড়া ৪৭ রোহিঙ্গাকে তিনদিন পর উদ্ধার করেছে কোস্টগার্ড। নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর থেকে নদীপথে পালিয়ে যাওয়ার সময় নারী, শিশুসহ ৪৭ রোহিঙ্গা স্বর্ণদ্বীপে (জাহাজ্জারচর) আটকা পড়ে। গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) তাদের সন্ধান পাওয়া যায়।

মঙ্গলবার রাতে ভাসানচর থেকে কোস্টগার্ডের একটি দল ট্রলার নিয়ে রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য সেখানে যায়। তবে, নদীতে ভাটা থাকার কারণে রাতে রোহিঙ্গাদের নিয়ে ফেরা সম্ভব হয়নি।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় তাদেরকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ফিরিয়ে নেয়া হয়। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ২৫ জন শিশু, ১২ জন নারী ও ১০ জন পুরুষ রয়েছে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ