সোমবার, নভেম্বর ২৯, ২০২১

লক্ষ্মীপুরে ৪ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

আরও পড়ুন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৪ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত শুক্রবার (১৯ নভেম্বর) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ ও সাধারণ সম্পাদক ইসমাইল খোকনের স্বাক্ষরিত চিঠিতে প্রার্থীদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, আসন্ন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় রায়পুর উপজেলা আওয়ামী লীগের আওতাধীন নেতাদের বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছিল। সুপারিশের পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ তাদের বহিষ্কার করেছে।

চিঠিতে বলা হয়েছে, দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করা আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশ নিয়ে তৃণমূল নেতা–কর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করায় দলের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃঙ্খলাবিধি অনুযায়ী আওয়ামী লীগের বিদ্রোহী চার প্রার্থীকে সরাসরি বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফর উল্ল্যাহ দুলাল হাওলাদার, চরপাতা ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য খোরশেদ আলম, কেরোয়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য বিল্লাল হোসেন বাবুল পাটোয়ারী, দক্ষিন চরবংশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মোল্লা। তারা চারজন আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন ৪টি ইউনিয়নে।

রায়পুর উপজেলার ১০টি ইউপিতে ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ