বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

লিড পেয়েও অস্বস্তিতে বাংলাদেশ

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

সকালের শিশিরের হাসি বিকালেই মলিন হলো টাইগারদের। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শিশির ভেজা সকালে ৩৬ রানে ৪ উইকেট শিকার করে বাংলাদেশ। কিন্তু দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে ২৫ রানে ৪ উইকেট হারিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় টাইগাররা।

তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেটে মাত্র ৩৯ রান। এই টেস্টে পরাজয় এড়াতে হলে সোমবার চতুর্থ দিনে দায়িত্বশীল ব্যাটিং করতে হবে মুশফিকুর রহিম, ইয়াসির আলী, লিটন দাস ও মেহেদি হাসান মিরাজদের।

বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে রোববার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় পাকিস্তান। তাইজুল ইসলামের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে দিনের প্রথম ওভারের শেষ দুই বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন আব্দুল্লাহ শফিক ও আজহার আলী। শফিক ২ চার ও ২ ছক্কায় ৫২ রান করলেও গোল্ডেন ডাক পান পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলী।

এরপর ওপেনার আবিদ আলী উইকেটের এক পাশ আগলে রাখলেও অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন বাবর আজম, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান। অধিনায়ক বাবর করেন ১০ রান। ফাওয়াদ আলম, রিজওয়ানরা দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

ইনিংস ওপেন করতে নেমে দলীয় ২১৭ রানে ফেরেন আবিদ আলী। তাইজুলের বলে বিভ্রান্ত হওয়ার আগে ১২টি চার ও এক ছক্কায় ১৩৩ রান করেন এই ওপেনার।

আবিদ আলী আউট হওয়ার পর লেজের ব্যাটসম্যানদের নিয়ে ফাহিম আশরাফ চেষ্টা করেন দলের স্কোর মোটাতাজা করতে। কিন্তু হাসান আলী, সাজিদ খান ও নুমান আলীরা তাকে সেভাবে সঙ্গ দিতে পারেননি। দলীয় ২৮৬ রানে তাইজুলের সপ্তম শিকারে পরিণত হয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরেন ফাহিম আশরাফ। তার আগে ৩ চার ও এক ছক্কায় ৩৮ রান করেন তিনি।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ

শাবিপ্রবি: ২০ ঘণ্টা ছাড়িয়ে গেছে ২৪ শিক্ষার্থীর অনশন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের