বুধবার, অক্টোবর ২৭, ২০২১

লৌহজংয়ে বিএনপি নেতার অবৈধ স্থাপনা নির্মাণে বাধা

আরও পড়ুন

মুন্সীগঞ্জ থেকে মোঃ রুবেল ইসলাম তাহমিদ: লৌহজংয়ের হলদিয়া বাজারে বিএনপি নেতার অবৈধ ঘর নির্মাণ বন্ধ করে দিয়েছেন লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হামিদ কাওসার।

মঙ্গলবার পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক উচ্ছেদকৃত ওই বাজারের খালের উপর ঘর তুলতে গেলে সহকারী কমিশনার ভূমি উপস্থিত হয়ে তা বন্ধ করে দেন।

জানা যায়, লৌহজংয়ের হলদিয়া বাজারে ২ বছর পূর্বে পানি সম্পদ মন্ত্রণালয় হতে মাপজোক করে বাজারের একটি অংশে খাল রয়েছে বলে সীমানা নির্ধারণ করে এবং খালের জায়গার উপর নির্মিত দোকান ঘর উচ্ছেদ করে। দীর্ঘ দিন জায়গাটি খালি পড়ে থাকলেও স্থানীয় এক বিএনপি নেতা ওই জায়গায় ঘর নির্মাণ করছিল। এসময় বিএনপির ওই নেতা ঢাল হিসেবে তার ভাই আওয়ামী লীগের এক নেতাকে সামনে রাখে।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত হন। এ সময় ওই নেতার এক ভাগ্নে সহকারী কমিশনারের সাথে তর্কে জড়িয়ে পড়ে। কিন্তু সহকারী কমিশনার তার সিদ্ধান্তে অটল থেকে স্থানীয় হলদিয়া ইউনিয়ন ২ নং ওয়ার্ড মেম্বার মানিক লক্ষণকে আগামী ৪ দিনের মধ্যে নির্মাণাধীন ঘরটি ভেঙে ফেলার দায়িত্ব দিয়ে আসেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মো. হামিদ কাওছার বলেন, আইন সকলের জন্যই সমান। কোন দল বা ব্যক্তি বিশেষকে প্রাধান্য দেবার প্রশ্নই ওঠেনা। অবৈধভাবে সেখানে কোন কিছু করতে দেয়া হবে না।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ