সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

শাবিপ্রবিতে ভর্তির অনলাইন আবেদন শুরু ২১ নভেম্বর

আরও পড়ুন

আগামী ২১ নভেম্বর থেকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে।

শাবিপ্রবি ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আগামী ২১ নভেম্বর সকাল দশটা থেকে ৩ ডিসেম্বর রাত বারোটা পর্যন্ত admission.sust.edu সাইটের মাধ্যমে আবেদন করতে পারবে। যে সব শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটের জিএসটি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা এ ও বি উভয় ইউনিটে পৃথকভাবে এবং যারা ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছে তারা শুধুমাত্র ‘বি’ ইউনিটে আবেদন করতে পারবে। অন্য দিকে আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছু জিএসটি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞানের ৩০ নম্বরের ১ ঘন্টার পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য একই সাথে আবেদন করতে পারবে।

প্রতি ইউনিটে ভর্তির জন্য আবেদন ফি ৬৫০ টাকা এবং আর্কিটেকচারে ভর্তির জন্য ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞান পরীক্ষার ফিসহ ১ হাজার টাকা প্রদান করতে হবে।

এছাড়া ভর্তি আবেদন প্রক্রিয়া ও ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য admission.sust.edu এ সাইটে পাওয়া যাবে বলে তিনি জানান।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে এসএসসি এবং এইচএসসি কোন নম্বর কাউন্ট হবে না।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গুচ্ছের ফলাফলের ওপর ভিত্তি করে আমরা শিক্ষার্থীদের মেধা তালিকা তৈরি করব। ভর্তির ক্ষেত্রে তাদের এসএসসি এবং এইচএসসি কোন নম্বর কাউন্ট করা হবে না।

তিনি আরো বলেন, যেহেতু এসএসসি এবং এইচএসসি ফলাফলের মানদন্ডের ভিত্তিতে সমন্বিত ভর্তি পরীক্ষায় বসার সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা, সেহেতু ভর্তি প্রক্রিয়ায় তার পুনরাবৃত্তি করা হচ্ছে না। -বাসস

নিউজ হান্ট/এএস

সর্বশেষ