সোমবার, নভেম্বর ২৯, ২০২১

শেরিফকে উড়িয়ে শেষ ষোলোয় রিয়াল

আরও পড়ুন

প্রথম দেখায় ঘরের মাঠে অখ্যাত ক্লাব শেরিফের কাছে হেরে বসে রিয়াল। দু মাস পর আজ সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ আসে প্রতিযোগিতায় সব চেয়ে সফলতম দলটির সামনে। প্রতিপক্ষের মাঠে যেন তাই করেছে কার্লো আনচেলত্তির বাহিনী।

বুধবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে রিয়াল। ডেভিড আলাবার ফ্রি কিকে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান টনি ক্রুস। দ্বিতীয়ার্ধের শুরুতে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন করিম বেনজেমা।

প্রতিশোধ নেওয়ার ম্যাচে শেরিফকে শিক্ষা দিতে এদিন শুরু থেকেই একচেটিয়া আক্রমণ করে রিয়াল মাদ্রিদ। যার ফলশ্রুতিতেই ম্যাচের ত্রিশতম মিনিটে দারুণ এক ফ্রিকিক গোলে দলকে এগিয়ে দেন গ্রীষ্মকালীন দলবদলে বায়ার্ন থেকে আসা ডেভিড আলবা।

প্রথমার্ধের শেষ দিকে আবার বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। বেনজেমার শট ব্যর্থ হয় দেয়ালে লেগে। একটু পর জালের দেখা পান ক্রুস। ডি-বক্সের মাথা থেকে তার শট ক্রসবারের নিচের দিকে লেগে ড্রপ খেয়ে ফিরে আসে। গোল লাইন প্রযুক্তির সহায়তায় গোলের বাঁশি বাজান রেফারি।

৫৫তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন বেনজেমা। ডি-বক্সে ছিলেন শেরিফের অনেক খেলোয়াড়। তাদের কাটানোর চেষ্টাতেই যাননি বেনজেমা। বাইরে থেকে নিখুঁত আড়াআড়ি শটে তিনি খুঁজে নেন জাল।

৬৩তম মিনিটে খুব কাছ থেকে হেড একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি শেরিফের দুলানতো। পাঁচ মিনিট পর আদামা ত্রাওরের শট পোস্টে লেগে ফিরলে ম্যাচে ফেরা আর হয়নি তাদের।

৮৬তম মিনিটে ব্যবধান বাড়তে দেননি শেরিফ গোলরক্ষক। খুব কাছ থেকে মার্কো আসেনসিওর শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন তিনি।

এই জয়ে ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। আর ৫ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপে তিনে আছে চমকে দেওয়া শেরিফ।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ