সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

সংসদে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বিল-২০২১ উত্থাপন

আরও পড়ুন

চট্টগ্রাম পোর্ট অথরিটি অধ্যাদেশ ১৯৭৬ রহিত করে সময়োপযোগী বিধান সংযোজন করে নতুন আইন প্রনয়নের জন্য আজ সংসদে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বিল-২০২১ উত্থাপন করা হয়েছে। নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিলটি উত্থাপন করেন।

বিলে চট্টগ্রাম বন্দরের, সীমানা, কর্তৃপক্ষ প্রতিষ্ঠা ও এর কার্যালয়, ৭ সদস্যের বোর্ড গঠন, বোর্ড সভা, কমিটি গঠন, উপদেষ্টা কমিটি, কর্তৃপক্ষের কার্যাবলি ও ক্ষমতা, অপরাধ ও দন্ড, বিধি- প্রবিধি প্রনয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে।

পরে পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ৬০ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

এ ছাড়া আজ সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ ফারুক খান টেরিটোরিয়াল ওয়াটার এন্ড মেরিটাইম জোনস (সংশোধন) বিল-২০২১ এর উপর রিপোর্ট উপস্থাপন করেন। পাশাপাশি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র, আ, ম ওবায়দুল মোকতাদির চৌধুরী বাংলাদেশ ট্যুর অপারেটর ও ট্যুর গাইড (নিবন্ধন ও পরিচালনা) বিল-২০২১ এর ওপর স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করেন।

রিপোর্টে বিল দু’টিকে সংশোধিত আকারে পাসের সুপারিশ করা হয়। -বাসস

নিউজ হান্ট/এএস

সর্বশেষ