সোমবার, মে ১৬, ২০২২

সরকারী বরাদ্দ না পেয়ে নিজ অর্থায়নে চাল বিতরণ ইউপি সদস্যের

আরও পড়ুন

ঢাকায় পঞ্চগড় জেলা সমিতির কমিটি গঠন

আধা ঘণ্টার শিলাবৃষ্টিতে তছনছ ফসল

ঠাকুরগাঁও প্রতিনিধি: ভিজিএফ চালের বরাদ্দ না পেয়ে নিজ অর্থায়নে হতদরিদ্রদের মাঝে ১০কেজি করে চাল বিতরণ করেছেন ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নে  ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য  হোসেন আলী।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গতকাল মঙ্গলবার ঢোলারহাট ইউনিয়নের প্রায় ১৩২৫ হতদরিদ্র মানুষের মাঝের দশ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে। তবে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য হোসেন আলীর এলাকার ২২ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়। পরবর্তীতে আরও কিছু হতদরিদ্র ব্যক্তির নাম যোগ করে ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র রায়কে দিলে তিনি তা বাতিল করে দেন।

অভিযোগ করে ইউপি সদস্য আবু হোসেন জানান, ভিজিএফ চাল বিতরণের মিটিংএ আমি বৃষ্টির কারণে উপস্থিত থাকতে পারিনি। আমার ওয়ার্ডে ৬১৯ জনের মধ্যে ২২টি ভিজিএফের কার্ড বরাদ্দ দিলে আমি অনুরোধ করে আরো কিছু বাড়িয়ে দিতে বলি। একথা বলার পর তিনি আমাকে বলেন তোমার চাল বিতরণ করার দরকার নেই।

তিনি আরো বলেন, গতকাল ইউনিয়ন পরিষদে চাল বিতরণ করা হয়েছে। আমার এলাকার হতদরিদ্ররা   চাল আনতে গিয়ে না পেয়ে ফিরে আসে। এ বিষয়ে আমাকে জানানোর পর আমি নিজস্ব অর্থায়নে দরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করি।

চাল পাওয়া রোজিনাসহ আরো অনেকে বলেন, আমরা পরিষদ গেছি চাল আনতে চেয়ারম্যান বলল আমাদের নামে কোন চালের কার্ড নাই। একথা শুনে আমরা হোসেন মেম্বারকে ফোন করে জানালে তিনি নিজ অর্থায়নে আমাদের ১০ কেজি করে চাল দেন। আমারা এখন ঈদ টা ভালো করে করতে পারব।

ঢোলারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিমান্ত কুমার বর্মণ বলেন, ইউপি সদস্য হোসেন আলীকে বরাদ্দ না দেওয়ার বিষয়টি আমি শুনেছি। একজন চেয়ারম্যানের উচিত প্রতিটি ইউপি সদস্যর মধ্যে সমবন্টন করা। কেন ইউপি সদস্য হোসেন আলী তার ওয়ার্ডের বরাদ্দকৃত ভিজিএফ এর চাল বন্টন করতে পারলেন না বিষয় টা বোধগম্য হচ্ছে না।

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র রায় বলেন, হোসেন মেম্বার একজন বিএনপি পন্থিলোক। তিনি সরকারের উন্নয়ন দেখতে পারেন না বলেই আমার বিরুদ্ধে মিথ্যা কথা বলে বেড়াচ্ছেন। হোসেনের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেবো। ওই ওয়ার্ডের মাসুদ, রশিদুল ও হাসিবুল এর মাধ্যমে ভিজিএফ এর চাল বিতরণ করেছি। কিন্তু যাদের মাধ্যমে চাল বিতরণ করা হয়েছে এরা কারা ? এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যান।

নিউজ হান্ট/এসএম

সর্বশেষ