সোমবার, জুলাই ৪, ২০২২

সাইমন্ডস স্মরণে চট্টগ্রাম টেস্টে এক মিনিট নীরবতা পালন

আরও পড়ুন

মাত্র ৪৬ বছর বয়সে মারা গেলেন অ্যান্ড্রু সাইমন্ডস। সাইমন্ডস স্মরণে চট্টগ্রাম টেস্ট শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করছে বাংলাদেশ ।

মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান তারকা অ্যান্ডু সাইমন্ডস। দুর্দান্ত এক ক্রিকেটার ও বর্ণময় চরিত্রকে হারিয়ে শোকে মূহ্যমান ক্রিকেটবিশ্ব। তার এমন অকাল মৃত্যুতে দ্রুতই শোক জানিয়েছে বিসিবি। চট্টগ্রাম টেস্ট শুরুর আগে পালন করা হয় এক মিনিটের নীরবতা।

রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরুর আগে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুদলের খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল ও সংশ্লিষ্ট সকলে এক মিনিট নিরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান এই ক্রিকেটারকে। এই সময়ে জায়ান্ট স্ক্রিনে ভেসে উঠে সাইমন্ডসের ছবি।

সকালে ঘুম ভাঙার পর দুঃস্বপ্নের অভিজ্ঞতার কথা শোনালেন সাবেক ফাস্ট বোলার ও এখনকার কোচ জেসন গিলেস্পি। টুইটে তিনি লিখেন,
“ঘুম থেকে উঠে ভয়ানক খবর পেলাম। পুরোপুরি বিধ্বস্ত আমি। আমরা সবাই তোমাকে মিস করব।”

অস্ট্রেলিয়ার স্থানীয় সময় আগের রাতে কুইন্সল্যান্ডের টাউন্সভিল শহরের অদূরে দুর্ঘটনায় পড়ে সাইমন্ডসের গাড়ি। রাস্তা থেকে ছিটকে গিয়ে ঘটনাস্থলেই মারা যান ৪৬ বছর বয়েসি এই তারকা।

দুর্ঘটনার বিবরণ দিয়ে কুইন্সল্যান্ড পুলিশ জানায়, ‘টাউনসভিল থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে হার্ভে রেঞ্জে দুর্ঘটনাটি ঘটেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী রাত ১১ টার পর তার গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে চলছিল। এসময় গাড়িটি নিয়ন্ত্রণ হারায় এবং গড়িয়ে খাদে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে বাঁচানোর চেষ্টা করা হলেও আগেই তার মৃত্যু ঘটে।’

সাইমন্ডসের এমন মৃত্যু অস্ট্রেলিয়ার ক্রিকেটের জন্য প্রচণ্ড ধাক্কা। দুইমাস আগেই আগেই তারা হারিয়েছিলেন কিংবদন্তি শেন ওয়ার্ন ও রডনি মার্শকে।

সর্বশেষ