মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১

সিংড়ায় নৌকা মঞ্চে হবে আওয়ামী লীগের সম্মেলন

আরও পড়ুন

নাটোর থেকে সুফি সান্টু: বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দিনটি স্মরণীয় করে রাখতে নানা প্রস্তুতি নিয়েছে উপজেলা আওয়ামী লীগ। সন্ধ্যায় আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

উপজেলা কোর্ট মাঠ চত্বরে সাজানো হচ্ছে বিশাল আকৃতির নৌকা সাদৃশ্য মঞ্চ। নৌকা মঞ্চটি নির্মাণ করছেন স্থানীয় একটি ডেকোরেটর। লাল, সবুজ রং দিয়ে নৌকা মঞ্চটির পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে বলে জানান সম্মেলনের আয়োজকরা। পুরো অনুষ্ঠান পরিচালনা হবে ওই নৌকা মঞ্চ থেকেই।

আয়োজনকারীদের মধ্যে একজন সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, এবারের সম্মেলন উৎসবমুখর ও জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্পন্ন করা হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে সংযুক্ত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলনকে কেন্দ্র করে ইতিমধ্যে উপজেলা ব্যাপী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতা-কর্মীদের ব্যানার ফেস্টুন দিয়ে প্রচারণা শুরু হয়েছে। ৮ বছর পর এ সম্মেলন হতে যাচ্ছে। এর আগে ২০১৩ সালে এড. শেখ ওহিদুর রহমানকে সভাপতি ও আইসিটি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপিকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছিল।

এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটি ঠিক রেখে অন্যান্য পদে কিছুটা রদবদল হতে পারে এমনটাই মনে করছেন অনেকে।

সম্মেলনকে সফল করতে গত ৮ নভেম্বর সিংড়ায় বর্ধিত সভা করেছে উপজেলা আওয়ামী লীগ। বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জমকালো আয়োজন ও উৎসবমুখর পরিবেশে আমরা আগামী ১৭ নভেম্বর আওয়ামী লীগের কাউন্সিল করতে চাই। এসময় স্বচ্ছ ও গণতন্ত্র প্রক্রিয়ায় কাউন্সিল করার ঘোষণা দেন প্রতিমন্ত্রী পলক।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. শেখ ওহিদুর রহমান বলেন, সিংড়ার ইতিহাসে স্মরণকালের সেরা সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলন সুষ্ঠু ও সুন্দর করতে আমাদের প্রস্তুতি সম্পন্ন।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ