মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

সিরাজগঞ্জ-৬ উপ-নির্বাচনের মনোনয়ন পত্র জমা

আরও পড়ুন

সিরাজগঞ্জ থেকে ইমরান হোসাইন: আসন্ন সিরাজগঞ্জ -৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা। রোববার ছিল মনোনয়ন জমা দেয়ার শেষ দিন।

সকাল ১১ টায় আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত প্রার্থী প্রফেসর মেরিনা জাহান কবিতা জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রাজশাহী অঞ্চল রাজশাহী ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলামের নিকট তার মনোনয়ন পত্র জমা দেন। এ সময় সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এড: কে এম হোসেন আলী হাসানসহ শাহজাদপুর ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্ত প্রার্থী মোক্তার হোসেন, জেলা জাতীয় পার্টির সহ সভাপতি রফিকুল ইসলাম, সাবেক আইন বিষয়ক সম্পাদক ও জাতীয় পার্টির নেতা ফজলুর রহমানসহ স্বতন্ত্র প্রার্থী এড: হুমায়ন কবীর মনোনয়ন পত্র জমা দেন।

এই আসন থেকে পাঁচ জন মনোনয়ন পত্র সংগ্রহ করলেও অপর স্বতন্ত্র প্রার্থী মো: আব্দুর রহমান তার মনোনয়ন পত্র জমা দেননি বলে নির্বাচন অফিস সূত্র জানান।

গত ২ সেপ্টেম্বর সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আসনটি শূন্য হয়ে যায়। আগামী ১১ অক্টোবর মনোনয়ন যাচাই বাছাই, ১২ -১৪ অক্টোবর আপিল, মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর, ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ, ২ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই আসনে মোট ভোটার চার লাখ ২০ হাজার ৭৮০ জন ।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ