বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

সোসিয়েদাদকে হারিয়ে শীর্ষস্থান পাকাপোক্ত রিয়ালের

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

টানা দ্বিতীয় জয় মেয়েদের

গতকাল (শনিবার) রাতে স্প্যানিশ লা লিগায় ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে রিয়ালের হয়ে গোল দুটি করেছেন ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড ভিনিসিয়াস ও সার্বিয়ান তারকা লুকা ইয়োভিচ। এই জয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল কার্লো আনচেলত্তির দল।

দুই বছরেও রিয়ালে জায়গা পাকা করতে না পারা ইয়োভিচ গোল করে ও করিয়ে ম্যাচটি স্মরণীয় করে রাখলেন। স্পেনের শীর্ষ লিগে এই নিয়ে টানা ৬ ম্যাচ জিতল মাদ্রিদের দলটি, অপরাজিত রইল টানা ৮ ম্যাচ।

আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে প্রথমার্ধে দুদলই গোল করার চেষ্টা করে। তবে, কেউই সুবিধা করতে পারছিল না। উল্টো ম্যাচে ১৭তম মিনিটে বড় ধাক্কা খায় রিয়াল মাদ্রিদ। দারুণ ফর্মে থাকা বেনজেমাকে হারায় দলটি। পায়ে অস্বস্তি বোধ করায় নিজেই মাঠছাড়ার ইশারা করেন ফরাসি ফরোয়ার্ড। বদলি নামেন লুকা জোবিচ। প্রথমার্ধে গোলশূন্য ড্র হয়।

বিরতির পর মাঠে ফিরে নিজেদের মেলে ধরে উড়ন্ত ফর্মে থাকা রিয়াল। যার ফল আসে দুই মিনিটেই। ম্যাচে ৪৭ত মিনিটে লুকা জোবিচের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে সাড়া জাগানো ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র। লা লিগায় চলতি আসরে দ্বিতীয় সর্বোচ্চ এই গোলদাতার গোল হলো ১০টি।

ম্যাচের ৫৭তম মিনিটেই ব্রাজিলের অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসিমেরোর পাস থেকে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ভিনিসিয়াসের প্রথম গোলের যোগানদাতা জোবিচ। ২০২০ সালের ফেব্রুয়ারির পর রিয়ালের জার্সিতে এটাই তার প্রথম গোল সার্বিয়ান তারকার।

দুই গোল খেয়ে এবার কিছুটা রক্ষণাত্মক হয়ে উঠে রিয়াল সোসিয়াদাদ। সুযোগ বুঝে স্বাগতিকরা পালটা আক্রমণ করলেও তা রিয়ালের রক্ষণে খুব বেশি ভয় দেখাতে পারেনি। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-০ গোলে স্বস্তি জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

দিনের অন্য ম্যাচে মায়োর্কোর বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। য়েন্ট টেবিলে শীর্ষে থাকা রিয়ালের থেকে অনেক পিছিয়ে গেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

১৫ ম্যাচে ৮ জয় ও ৫ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার চারে আছে রোজি ব্লাংকোসরা। এক ম্যাচ বেশি খেলে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ২৩ পয়েন্ট নিয়ে সাতে আছে বার্সেলোনা।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত

সন্তান ধারনে এইডস আক্রান্ত নারীর ঝুঁকি অনেক বেশি

কর্মবিরতির হুমকি রেল কর্মীদের

দেশে চা উৎপাদনে নতুন রেকর্ড

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু