সোমবার, নভেম্বর ২৯, ২০২১

সৌদির কয়েকটি শহরে হামলার দাবি হুথিদের

আরও পড়ুন

সৌদি আরবের বেশ কয়েকটি শহরে ১৪টি ড্রোন হামলার দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। স্থানীয় সময় শনিবার (২০ নভেম্বর) এ হামলা চালানো হয়।

এ ঘটনার পর ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ১৩টি লক্ষ্যবস্তুতে সৌদি নেতৃত্বাধীন জোট পাল্টা হামলা চালিয়েছে। সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে জানা গেছে এ তথ্য।

হুথিদের সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারিয়া এক সংবাদ সম্মেলনে এই হামলার দাবি করে বলেন, ‘আমরা জেদ্দায় আরামকোর শোধনাগারের পাশাপাশি রিয়াদ, জেদ্দা, আবহা, জিজান এবং নাজরানে সামরিক লক্ষ্যবস্তুতে হামলা করেছি।’

তবে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে সারিয়ার বিবৃতিতে অসামঞ্জস্যতা রয়েছে। তাঁর বিবৃতিতে জেদ্দার আন্তর্জাতিক বিমানবন্দরের ভুল নাম এবং কিং খালিদ ঘাঁটির ভুল অবস্থান দেখানো হয়েছে।

ইয়েমেনে যুদ্ধরত সৌদি আরবের নেতৃত্বাধীন জোট বলেছে, তারা সৌদি আরবের দক্ষিণাঞ্চলের দিকে হামলার জন্য ধেয়ে আসা তিনটি ড্রোন ধ্বংস করেছে। এ ছাড়া অন্য একটি ড্রোন ইয়েমেনের আকাশেই ধ্বংস করা হয়েছে। তা ছাড়া হুথিরা দুইটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে ব্যর্থ হয়েছে এবং তা ইয়েমেনের ভৌগোলিক সীমানার মধ্যেই পড়েছে।

এ ছাড়া তারা আরও বলেছে, গতকাল শনিবার ইয়েমেনে হুথিদের বিরুদ্ধে সামরিক অভিযান চালানো হয়েছে। এ সময় ১৩টি লক্ষ্যবস্তুতে হামলা করা হয়েছে। এই অভিযানে ইয়েমেনের সানা, সাদা এবং মারিব প্রদেশের অস্ত্রের ডিপো, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এবং ড্রোনের যোগাযোগ ব্যবস্থায় আঘাত করা হয়েছে।

নিউজ হান্ট/ম

সর্বশেষ