সোমবার, ডিসেম্বর ৬, ২০২১

স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল জয় আফগানদের

আরও পড়ুন

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে বিশাল জয় পেয়েছে আফগানিস্তান। আফগানদের দেয়া ১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৬০ রানে গুড়িয়ে গিয়েছে স্কটিশরা। আফগানিস্তান জয় পেয়েছে ১৩০ রানে।

আফগানিস্তানের পক্ষে এদিন ক্যারিয়ার সেরা বোলিং করলেন আফগান স্পিনার মুজিব-উর-রহমান। একাই মাত্র ২০ রান দিয়ে তুলে নিয়েছেন একে একে পাঁচটি উইকেট। এছাড়া রশিদ খান নিয়েছেন মাত্র ৯ রান দিয়ে ৪টি উইকেট।

সোমবার রাতে শারজায় অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে মাত্র ৪টি উইকেট হারিয়ে ১৯০ রানে বিশাল স্কোর গড়ে আফগানিস্তান।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করা নজিবুল্লাহ জাদরান ৩৪ বল মোকাবেলায় হাঁকান পাঁচটি চার ও তিনটি ছক্কা। আর ৩৭ বলে ৪৬ করা রহমানুল্লাহ গুরবাজ মারেন একটি চার ও চারটি ছক্কা। এছাড়া দুটি চার ও এক ছক্কায় ওপেনার মোহাম্মদ শাহজাদের ব্যাট থেকে আসে ১৫ বলে ২২ রান। ওপেনিং পার্টনারের সঙ্গে যেন পাল্লা দিয়েই ঠিক ৩০ বলে ৪৪ রান করেই আউট হন জাজাই। তাঁর এই ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়ের মার।

স্কটল্যান্ডের পক্ষে এদিন ৩৩ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন সাফিয়ান শরিফ। এছাড়া মার্ক ওয়াট ২৩ রানে ও জশ ডেভি ৪১ রান দিয়ে একটি করে উইকেট লাভ করেন।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ