মঙ্গলবার, মে ১৭, ২০২২

স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু

আরও পড়ুন

তীব্র দাবদাহের সতর্ক বার্তা ভারতে

এবার টুইটার কিনে নিলেন ইলন মাস্ক

স্বেচ্ছায় করোনাভাইরাসে সংক্রমিত হওয়া চেক রিপাবলিকের টিকাবিরোধী লোকসংগীত শিল্পী হানা হরকার মৃত্যু হয়েছে। তার পরিবার জানিয়েছে, স্বাস্থ্য পাস পাওয়ার জন্য তিনি স্বেচ্ছায় ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। বুধবার (১৯ জানুয়ারি) ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে।

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)-এর সদস্য রাষ্ট্রগুলোতে টিকা নেওয়ার বা সম্প্রতি সংক্রমিত হওয়ার প্রমাণ দেখানো আবশ্যক সাংস্কৃতিক ও ক্রীড়া কেন্দ্রে যাওয়ার জন্য। একই সঙ্গে পানশালা ও রেস্তোরাঁতেও যেতে এই হেলথ পাস দেখাতে হয়।

অ্যাসোন্যান্স ব্যান্ডের ভোকালিস্ট ছিলেন হানা হরকা। তার ছেলে জ্যান রেক জানান, ৫৭ বছর বয়সী এই শিল্পীর মৃত্যু হয়েছে রবিবার।

জ্যান রেক আরও জানান, টিকা নেওয়া ছেলে ও স্বামী করোনায় আক্রান্ত হলে হানা স্বেচ্ছায় সংক্রমিত হন। বড়দিনের আগে তিনি আক্রান্ত হন।

সোমবার জ্যান বলেন, তিনি স্বাভাবিকভাবে আমাদের সঙ্গে বাস করতে চেয়েছিলেন। টিকা নেওয়ার চেয়ে রোগে আক্রান্ত হওয়াকেই বেছে নিয়েছিলেন।

মৃত্যুর দুই দিন আগে হানা হকরা সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, আমি বেঁচে আছি… এটি ছিল তীব্র। ফলে এখন থিয়েটার, সাউনা, একটি কনসার্ট এবং একটি জরুরি সাগর ভ্রমণ হবে।

ছেলে রেক মায়ের মৃত্যুর স্থানীয় টিকাবিরোধী আন্দোলনকে দায়ী করছেন। তার মতে, আন্দোলনের নেতারা মাকে টিকা না নেওয়ার বুঝিয়েছেন। ফলে তাদের হাতে রক্তের দাগ লেগে আছে। আমি নির্দিষ্ট করে জানি কারা তাকে প্রভাবিত করেছে। আমার দুঃখ হলো তিনি একজন অচেনাকে নিজের পরিবারের চেয়ে বেশি বিশ্বাস করেছেন।

রেক আরও বলেন, এটি শুধু ভুল তথ্য নয়, এটি টিকা নেওয়ার চেয়ে আক্রান্ত হওয়ার মাধ্যমে স্বাভাবিক ইমিউনিটি ও অ্যান্টিবডি অর্জনের দৃষ্টিভঙ্গি।

নিউজ হান্ট/ম

সর্বশেষ