রবিবার, নভেম্বর ২৮, ২০২১

হত্যা মামলা: একই পরিবারের একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন

আরও পড়ুন

নড়াইল থেকে মোঃ আজিজুল ইসলাম: নড়াইলে হত্যা মামলায় একই পরিবারের একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

কালিয়া উপজেলার নড়াগাতী থানার কালিনগর গ্রামের আলমগীর ভূঁইয়াকে (৪৮) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং মোঃ ছায়েন ভূঁইয়া (৯০), হাবিবুর রহমান ভূঁইয়া (৫৫) ও পলাতক আসামী জঙ্গু ভূঁইয়াকে (৬০) যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার (২১ নভেম্বর) সকালে জেলা ও দায়রা জজ বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন। আসামীগন সকলেই একই পরিবারের সদস্য। রায় ঘোষণার সময় আসামী জঙ্গু ভূঁইয়া ছাড়া অন্য আসামীগন আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আলমগীর ভূঁইয়া যাবজ্জীবন কারাদন্ডাদেশ সাজাপ্রাপ্ত মোঃ ছায়েন ভূঁইয়ার ছেলে। আসামী হাবিবুর রহমান ভূঁইয়া ও পলাতক আসামী জঙ্গু ভূঁইয়া যাবজ্জীবন কারাদন্ডাদেশ সাজাপ্রাপ্ত মোঃ ছায়েন ভূঁইয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, জমাজমি বিরোধের জের ধরে ২০১৪ সালের ১৮ জানুয়ারি সকালে মামলার ভিকটিম ফিরোজ ভূঁইয়া নড়াইলের নড়াগাতী থানার কালিনগর বাজারে তার ভাই ভাই ষ্টোর থেকে প্রসব করার জন্য বের হয়ে দোকানের দক্ষিণের গলিতে গেলে আসামীরা তাকে ধরে গুপ্তি দিয়ে বাম পাজরের নিচে আঘাত করে গুরুতর জখম করে।

পরবর্তীতে ভিকটিম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এ ঘটনায় ১৯ জানুয়ারি ২০১৪ সালে নড়াগাতী থানায় মামলা দায়ের করা হয়। ১৬ জন সাক্ষীদের সাক্ষ্য-প্রমাণ শেষে আলমগীর ভূঁইয়াকে (৪৮) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং মোঃ ছায়েন ভূঁইয়া, হাবিবুর রহমান ভূঁইয়া ও পলাতক আসামী জঙ্গু ভূঁইয়াকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামীকে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্টের অনুমোদন সাপেক্ষে যতক্ষণ আসামীর মৃত্যু না হয় ততক্ষণ পর্যন্ত গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রেখে মৃত্যুদণ্ড দেয়ার জন্য বলা হয়েছে।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ