বুধবার, ডিসেম্বর ১, ২০২১

হাইতিতে পরিবারসহ অপহৃত মার্কিন ধর্মপ্রচারকরা

আরও পড়ুন

ক্যারিবীয় দেশ হাইতিতে যুক্তরাষ্ট্রের খ্রিস্টান ধর্মপ্রচারক ও তাদের পরিবারের সদস্যসহ ১৭ জনকে অপহরণ করা হয়েছে। সন্ত্রাসীরা গতকাল শনিবার (১৬ অক্টোবর) দেশটির রাজধানী পোর্ট অব প্রিন্স থেকে তাদের অপহরণ করে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ক্যারিবীয় অঞ্চলের একটি এতিমখানা ছেড়ে যাওয়ার সময় খ্রিস্টান ধর্মপ্রচারক ও তাদের পরিবারের সদস্যসহ ১৭ জনকে অপহরণ করে সন্ত্রাসীরা। তারা বাসে চড়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন।

হাইতির নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসও। প্রতিবেদনে আরো বলা হয়েছে, ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জেনিফার ভিয়াও জানিয়েছেন, যুক্তরাষ্ট্র অপহরণের ঘটনা পর্যবেক্ষণ ও খতিয়ে দেখছে।

এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়টি হাইতিতে অবস্থিত মার্কিন দূতাবাস। তবে, অপহরণের বিষয়ে তারা খোঁজ নিচ্ছেন বলে জানিয়েছেন হাইতির পুলিশের এক মুখপাত্র।

মার্কিন গণমাধ্যম সিএনএন হাইতির বিচার মন্ত্রণালয় এবং জাতীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করেছিল, কিন্তু তারা এখনও কোনো মন্তব্য করেনি।

আরেক মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, হাইতিতে অপহৃত মিশনারি ও পরিবারের সদস্যরা রয়েছেন বলে নিশ্চিত করেছে ওহাইও-ভিত্তিক খ্রিস্টান সহায়তা গ্রুপ। প্রতিবেদনে সংগঠন এবং অপহরণের সাথে জড়িত এক ব্যক্তির এক মিনিটের ‘সতর্কবার্তা’ উদ্ধৃত করা হয়েছে।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ