বুধবার, অক্টোবর ২৭, ২০২১

১১ অক্টোবর খুলছে জাবি, ক্লাস শুরু ২১ অক্টোবর

আরও পড়ুন

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ায় হল খুলে দেওয়া এবং ক্লাস-পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সে অনুযায়ী হলগুলো খুলবে ১১ অক্টোবর। আর সশরীরে ক্লাস ও পরীক্ষা শুরু হবে ২১ অক্টোবর থেকে।

শনিবার সন্ধ্যায় অনলাইনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাশেদা আখতার সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

হল খুললেও স্বাস্থ্যবিধির ওপর জোর দেওয়া হবে জানিয়ে রাশেদা আখতার বলেন, ‘ন্যূনতম এক ডোজ টিকা নেওয়াসাপেক্ষে শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। আলাদা করে কোয়ারেন্টাইন পালন করতে হবে না। তবে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে।’

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ বলেন, ‘অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই ক্লাস হবে। এ সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য প্রস্তুত করে তোলা হবে।’

গত বছরের মার্চে দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। গত বছরের ১২ জুলাই থেকে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম শুরু হলেও সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হয়নি। এছাড়া বন্ধ রয়েছে আবাসিক হলও।

নিউজ হান্ট/কেএইচ

সর্বশেষ