মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

১৭ অক্টোবর থেকে ঢাবিতে সশরীরে ক্লাস

আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ১৭ অক্টোবর থেকে সশরীরে ক্লাসরুমে পাঠদান শুরু হবে। আর ১৬ অক্টোবরের মধ্যে সব শিক্ষার্থীকে অন্তত এক ডোজ করোনা টিকা দেওয়া নিশ্চিত করা হবে। স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য প্রয়োজনে শিক্ষার্থীদের একাধিক সেকশনে বিভক্ত করে পাঠদান চলবে।

আজ বৃহস্পতিবার (৬অক্টোবর) ঢাবির একাডেমিক কাউন্সিলের এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

ঢাবির জনসংযোগ দপ্তর প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানায়, শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা গ্রহণ নিশ্চিত করে আগামী ১৭ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান ও পরীক্ষা কার্যক্রম পরিচালনা করা হবে। ডিনস কমিটির সুপারিশ অনুযায়ী আজ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়।

ভার্চুয়াল সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউটের পরিচালক ও একাডেমিক কাউন্সিলের সদস্যগণ অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে ইতোপূর্বে একাডেমিক কাউন্সিল প্রণীত ‘লস রিকোভারি প্ল্যান’ অনুসরণ করা হবে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে অনলাইন ও অফলাইন সমন্বয়ে ক্লাস পরিচালনা করা যাবে। তবে এক্ষেত্রে ন্যূনতম ৬০ ভাগ ক্লাস সশরীরে নিতে হবে।

ব্যবহারিক পরীক্ষার এক্ষেত্রেও একাধিক সেকশন/গ্রুপ করে ক্লাস ও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সর্বশেষ