বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

৩২ বছর পর ঘরের মাঠে আটালান্তার কাছে হারল জুভেন্টাস

আরও পড়ুন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

আজ (শনিবার) রাতে ইতালিয়ান সিরি’আ তে ঘরের মাঠে আটালান্তার কাছে ১-০ গোলে হেরেছে তুরিনে বুড়িরা। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে সফরকারী দলের হয়ে পার্থক্য গড়ে দেন দুয়ান জাপাতা। প্রায় ৩২ বছর পর ইতালিয়ান সিরি’আ তে আটালান্তার কাছে নিজেদের মাঠে হারল জুভেন্টাস।

জুভেন্টাস স্টোডিয়ামে এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্বাগতিকরাই। গোটা ম্যাচে ৫৯ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। প্রতিপক্ষের গোলমুখে লক্ষ্য করে শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে ছিল তুরিনে বুড়িরা। আটালান্তার গোলবার লক্ষ্য করে ১৫টি শট নেয় পাওলো দিবালারা। যেখানে সফরকারীরা শট নেয় মাত্র ৭টি।

ঘরে মাঠে দারুণসব আক্রমণ চালালেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি জুভেন্টাস।উল্টো, ম্যাচে ২৮তম মিনিটে প্রতি আক্রমণে গোলের দেখা পেয়ে যায় আটালান্তা। বার্নাড বিমিস্তি বাড়ানো বল থেকে গোলটি করেন দুয়ান জাপাতা।

প্রথমার্ধে আটালান্তা জাপাতার গোলে লিড নিলে বিরতির পর কেউই জালের দেখা পায়নি ফলে ১-০ গোলে জয় নিয়েই মাঠে ছাড়ে জিয়ান গাসপেরিনির দল।

এই নিয়ে ইতালিয়ান সিরি’আতে ঘরের মাঠে সবশেষ সাত ম্যাচে তিনটিই হারল জুভেন্টাস, ক্লাবটির ইতিহাসে যা মাত্র তৃতীয়বার। সবমিলিয়ে চলতি আসরে সিরি’আ তে পঞ্চম ম্যাচ হারল তুরিনে বুড়িরা। অন্যদিকে, আটলান্তা ৩২ বছর পর জুভেন্টাসের মাঠ থেকে জয় নিয়ে বাড়ি ফিরল।

দুর্দান্ত এই জয়ে ১৪ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে তালিকার চারে আছে আটালান্তা। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আটে আছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে ১০ জয় ও ২ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি।

নিউজ হান্ট/ইস

সর্বশেষ

শাবিপ্রবি: ২০ ঘণ্টা ছাড়িয়ে গেছে ২৪ শিক্ষার্থীর অনশন

বিদায় নিচ্ছেন সানিয়া মির্জা

করোনায় একদিনে বিশ্বে ৩২ লাখ শনাক্ত