মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

৫ অক্টোবরই খুলবে ঢাবির হল

আরও পড়ুন

আগের সিদ্ধান্ত অনুযায়ী ৫ অক্টোবরই খুলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল৷ তবে, যেসব শিক্ষার্থী জোর করে হলে প্রবেশ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হবে।

আজ শনিবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে তার বাসভবনে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন এমন কয়েকজন জানান, আগের সিদ্ধান্ত অনুযায়ী ৫ অক্টোবর থেকে কেবল অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা অন্তত প্রথম ডোজ টিকার সনদ দেখিয়ে হলে ঢুকতে পারবেন। আজকের সভায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থীদেরও দ্রুত সময়ের মধ্যে হলে তোলার বিষয়টি বিবেচনা করা হয়েছে৷ তবে, এটি কোভিড পরিস্থিতির ওপর নির্ভর করবে।

গতকাল শুক্রবার দুপুরে অমর একুশে হলের তালা ভেঙে জোর করে ভেতরে প্রবেশ করেন একদল শিক্ষার্থী। হল প্রভোস্ট অধ্যাপক ড. ইশতিয়াক এম সৈয়দ শিক্ষার্থীদের বুঝিয়েও হল থেকে বের করতে পারেননি বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন।

এ ঘটনার এক দিন পর আজ সন্ধ্যায় জরুরি সভা ডাকেন উপাচার্য।

এদিকে শিক্ষার্থীরা বলছেন, হল বন্ধ থাকায় তাদের অনেককেই ঢাকার বিভিন্ন মেসে ভাড়া দিয়ে থাকতে হচ্ছে৷ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৫ অক্টোবর হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু, যারা বিভিন্ন মেসে ছিল তাদেরকে মাসের প্রথম ৪ দিন সেখানে থাকার জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে৷ এজন্য তারা ১ অক্টোবর হলে উঠেছেন।

নিউজ হান্ট/আরকে

সর্বশেষ