শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

ইসিবি প্রধানের পদত্যাগ

আরও পড়ুন

পাকিস্তান সফর বাতিলে সমালোচনার মুখে পদত্যাগ করলেন ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর। বোর্ডের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

ইংল্যান্ড পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর বাতিলে চারদিক থেকে সমালোচনার মুখে পাঁচ বছরের মেয়াদ থাকা সত্ত্বেও মাত্র ১০ মাসের মধ্যেই পদত্যাগ করলেন তিনি।

হোয়াটমোর বলেন, ‘ইসিবির চেয়ারটা ছাড়তে হচ্ছে ভেবে খারাপ লাগছে। তবে আমি বুঝেশুনেই নিজের ভালোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। কেননা আমি খেলাটাকে খুব ভালোবাসি।’

তিনি আরও বলেন, ‘করোনা মহামারীর আগে আমাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু এখন বুঝতে পেরেছি, আমাকে দেওয়া দায়িত্ব মূল ভাবনা থেকে ভিন্ন। এটি ব্যক্তিগতভাবে আমার ওপর বিরুপ প্রভাব ফেলেছে।’

হোয়াটমোর বলেন, ‘বোর্ড এবং আমি মনে করি, নতুন কাউকে দিয়ে এই দায়িত্ব পরিচালনা করা হবে।’

কলিন গ্রেভসের অবসরের পর ২০২০ সালের সেপ্টেম্বরে ইসিবির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব শুরু করেছিলেন ফুটবল অ্যাসোসিয়েশনের সাবেক প্রধান নির্বাহি হোয়াটমোর।

গেল মাসে পাকিস্তান সফরে পুরুষ ও নারী দলের সাদা বলের সিরিজটি বাতিল করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারা জানিয়েছিলো, এই অঞ্চলে ভ্রমণ নিয়ে দুর্ভাবনা ও কোভিড পরিস্থিতিতে ক্রিকেটারদের মানসিক চাপ না বাড়াতেই সফর বাতিল হয়।

নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করার কয়েকদিন পরই এই সিদ্বান্ত নেয়া হয়।

নিউজ হান্ট/এএস

সর্বশেষ